imageimage

প্রিয় ভাই/বোন আসসালামু আলাইকুম প্রথমে আমার সালাম নেবেন । আশা করি ভালো আছেন । কারণ TrickTuneBD.Com এর সাথে থাকলে সবাই ভালো থাকে । আর আপনাদের দোয়ায় আমি ও ভালো আছি ।

Assalamu Alaikum All Friends and All Guests. [h3] একটা সময় ছিল যখন মানুষ ডিজিটাল মার্কেটিং কি জিনিস জানতো না। প্রথাগত বিজনেস ছিল প্রধান আয়ের উৎস। . কিন্তু এখন সময় পরিবর্তন হয়েছে। মানুষ অনলাইনে তাদের ব্যবসা পরিচালনা করছে। [/h3] আজকে আমি আলোচনা করবো ডিজিটাল দুনিয়ার বেশ কয়েকটি প্লাটফর্ম সম্পর্কে। [h2]📱 ফেসবুক[/h2] [h3] ফেসবুক কি শুধু মাত্র চ্যাটিং করার জন্য? সুন্দর সুন্দর নায়ক নায়িকার ছবি দেখার জন্য? দিনরাত চব্বিশ ঘন্টা ফানি ভিডিও দেখার জন্য? নাহ ফেসবুক শুধুমাত্র এসবের জন্য না। ফেসবুক একটি সোস্যাল সাইট যার মাধ্যমে আপনি আপনার প্রডাক্ট বিক্রি করতে পারবেন। আপনার যদি একটা ফেসবুক পেজ থাকে সেটা মনিটোলাইজ করে টাকা ইনকাম করতে পারবেন। ফেসবুক এ আপনি যাদের ভিডিও দেখেন তারা আপনার ভিউ থেকে টাকা পায়! আপনি কি পান। নাহ আপনি কিছুই পান না। তবে ফেসবুক পেজের সঠিক নিয়ম কানুন মেনে চললে আপনি ও ফেসবুকে অনলাইন শপ খুলে, পেজের মনিটোলাইজ করে টাকা ইনকাম করতে পারবেন [/h3] [h2]📢 ইউটিউব[/h2] ইউটিউব একটি ফ্রি ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম। এটি গুগলের একটি প্রডাক্টস। যার মাধ্যমে আপনি আপনার ব্রান্ডিং করে হাজার হাজার ডলার ইনকাম করতে পারবেন। কিভাবে? সেটা ইউটিউব এই সার্চ করুন ‘How to income at youtube ”। অনেক গুলো ভিডিও পাবেন কিন্তুু ইংলিশ বুঝেন না? কোন সমস্যা নেই – লিখুন How to income youtube in bangla” বাংলাতেই পাবেন, বাংলাতেই শিখুন। এবং কাজে মেমে পরুন। ইউটিউব এ এমন কিছু নেই যা আপনি পাবেন না। সকল কিছু নিয়েই ইউটিউব। শুধু মাত্র কিওয়ার্ড টা মনে রাখুন ‘How to…………’ আপনি চিকেন রান্না করার রেসিপি শিখতে চান লিখুন ‘How to Cook Chicken’ এভাবে যা শিখতে চান তাই লিখুন। পেয়ে যাবেন নিমিশেই। [/h3] [h2]📸 ইন্সটাগ্রাম[/h2] ইন্সটাগ্রাম একটি আধুনিক ছবির মিউজিয়াম!! 😀 কেন বললাম, কারণ ইন্সটাগ্রাম এ প্রতি দিন সারা বিশ্বের গড়ে ৯৫ মিলিয়ন মানুষ ছবি আপলোড করে। বুঝতেই পারছেন কেমন এনগেজমেন্ট ঘটানো সম্ভব এই সোস্যাল সাইট টিতে। আপনার ব্যাক্তিগত ছবির এ্যালবাম হিসেবে, আপনার ব্যাবসায়িক একাউন্ট করে বিপুল সংখ্যাক ট্রাফিক এই ইন্সটাগ্রাম থেকে করা সম্ভব । [/h3] [h2]💬 লিংকডিনঃ[/h2] আপনি জানেন কি সোস্যাল মিডিয়ার সবচেয়ে প্রফেশনাল প্লাটফর্ম এর নাম লিংকডিন। এর মাধ্যামে আপনি আপনার যোগ্যতা অনুযায়ী চাকরি পেতে পারেন। এখানে আপনার নিয়মিত আপডেট থাকতে হবে। প্রতিনিয়ত যেসব কাজ করসেন তার পোস্ট দিতে হবে। আপনার কাজ দেখে মানুষ আপনাকে হায়ার করবে। তাই প্রফেশনাল প্লাটফর্ম এ বেশি বেশি একটিভ থাকুন। [/h3] [h2]✒ বিহান্স[/h2] আপনি যদি গ্রাফিক ডিজাইনার হোন, বা আপনি যদি একজন ফটোগ্রাফার হোন, বা আপনি যদি একজন ডিজিটাল আর্টিস্ট হোন তাহলে বিহাম্স একটি গুরুত্বপূর্ণ মাধ্যাম হতে চলেছে আপনার জন্য। কেননা এখানে আপনি আপনার কাজ গুলো ওয়েবসাইটে সুন্দর ভাবে গুছিয়ে রাখতে পারবেন। এটা আপনার পোর্টফোলিও হিসেবে কাজ করবে। সারাজীবন আপনি এখানে আপনার কাজ গুলো রেখে দিতে পারবেন। আপনার ক্লায়েন্ট কে বুঝিয়ে দিতে পারবেন আপনি একজন ডিজিটাল আর্টিস্ট। [/h3] [h2]🖥 টুইটার[/h2] টুইটার একটি সোস্যাল প্লাটফর্ম। সারা বিশ্বের আপডেট আপনি এই এই টুইটারে পাবেন। কেননা টুইটারে দেশি বিদেশি সকল সেলিব্রিটি সবসময় টুইট করে। টুইটারে রয়েছে নানান ফিচার। আপনি আপনার নিজের সম্পের্ক লিখতে পারেন এখানে, আপনার পন্যের সঠিক মার্কেটিং করতে পারেন টুইটারে। টুইটার এর টুইট করে আপনার বন্ধু দের শুভেচ্ছা জানাতে পারেন নিমিষেই। [/h3] [h2]

কে খানে বিদা নিচ্ছি কিন্তু লে যাচ্ছি না দেখা বে তু কো লেখা সে র্ন্ বা বাসা থাকু ভা থেকো বাংলাদে!

[/h2] [h3]তবে হ্যা ঘরে বসে না থেকে একটু ট্রিক টিউন বিডি ভিজিট করে কিছু শিখুন।[/h3] [h3]এই আর্টিকেল টা আপনাদের কেমন লাগলো জানি না।কিন্তু আশা করি খুব ভালো লেগেছে।তাই অবশ্যই আপনার গুরুত্বপূর্ণ মন্তব্যের আশা করি।[/h3] [h1]সবাইকে ধন্যবাদ,,,. [/h1]

তাহলে ভাই/বোন ভালো থাকুন সুস্থ থাকুন TrickTuneBD.Com এর সাথে থাকুন । আর এই সাইট যদি ভালো লাগে আপনার বন্ধুদের জানাবেন । ধন্যবাদ ।

2 thoughts on "ডিজিটাল মার্কেটিং এর বিস্তারিত।[আপনি যদি ফেসবুক,ইউটিউব,টুইটার,লিংক ডিন,ইনস্টাগ্রাম,বিহান্স ব্যাবহার করে থাকেন তাহলে অবশ্যই দেখবেন]"

  1. TrickTuneBDAdministrator says:
    ধন্যবাদ

Leave a Reply