Free Web Hostingimage

প্রিয় ভাই/বোন আসসালামু আলাইকুম প্রথমে আমার সালাম নেবেন । আশা করি ভালো আছেন । কারণ TrickTuneBD.Com এর সাথে থাকলে সবাই ভালো থাকে । আর আপনাদের দোয়ায় আমি ও ভালো আছি ।

ফ্রি হোস্টিংঃ

কিছু কিছু ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার রয়েছেন যারা ফ্রি হোস্টিং সেবা দিয়ে চলেছেন দীর্ঘদিন ধরে, আবার অনেক ইন্টারনেট প্রোভাইডাররা রয়েছেন যারা সীমিত সময়ের জন্য ফ্রি হোস্টিং সেবা দিয়ে থাকেন। ১!ইন্টারনেট সার্ভিস প্রভাইডাররা কেনো ফ্রি হোস্টিং সেবা দেয়? ২!নেট সার্ভিস প্রোভাইডারদের লাভ কি? হ্যা তাদের লাভ রয়েছে বলেইতো ফ্রি হোস্টিং সেবা দিচ্ছে। বুঝিয়ে বলছি, ধরুন আপনি আপনার ওয়েবসাইটের জন্য ফ্রি হোস্ট নিলেন, এবং দেখবেন যে অনেক ফ্রি হোস্টিংয়ে টপ ডোমেইন যুক্ত করা যায়না। ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের কোম্পানির দেওয়া একটি নাম ব্যবহার করতে হবে, যেমনঃ https://WWW.freesite.com/yousersite.html এরকম হবে আপনার ওয়েবসাইট নাম। আপনার ওয়েবসাইট নামের আগে তাদের কোম্পানির নাম আগে দেওয়া থাকবে, এতে আপনি যদি আপনার বন্ধুদের সাথে সাইটটি ভিজিট করার জন্য বলেন, তখন আপনার বন্ধুরাও ওই হোস্টিং কোম্পানির নাম জানতে পারবে এবং পরবর্তীতে তারা ওই হোস্টিং কোম্পানি থেকে হোস্টিং ক্রয় করবে, ছোট্র মার্কেটিং বুঝলেন? এরপর যখনি আপনার সাইটটি তে লোকজন এবং আপনি প্রবেশ করবেন তখনই দেখা যাবে আপনার হোস্টিং একাউন্ট টি সাসপেন্ড করে দিবে, তখন আপনাকে টাকা দিয়ে প্যাকেজ ক্রয় করতে হবে। ফ্রি হোস্টিং কাদের জন্য? ধরুন আপনি নতুন, আপনি চাচ্ছেন প্রথমে সাইট তৈরি করা, কাস্টমাইজ করা, মাইগ্রেশন করা শিখবেন তাহলে আপনার জন্য ফ্রি হোস্ট। আনরা অনেকেই আছি যারা একেবারে নতুন। শিখতে চাই এবং শেখার জন্য কেউ যদি ওয়েবসাইট বানায় তাহলে ঠিক আছে। তবে আবার ফ্রী হোস্টিং পেয়ে যেখানে সেখানে শেয়ার করে ট্রাফিক আনার চেষ্টা বা সাইটে বেশি ভিজিটর আনার চেষ্টা করলেই আপনার সাইট সাসপেন্ড করে দিবে। আসলে ফ্রী হোস্টিং তাদের জন্য যারা নতুন কিছুই পারে না। শিখতে চায় এবং এই হোস্টিং ব্যবহার করে তারা শিখতে পারবে। কিন্তু বাড়াবাড়ি করলেই আপনার সাইটা গেল। আর আমি আপনাদের সাজেস্ট করব আপনারা পেইড হোস্টিং নিয়ে কাজ শুরু করে দেন। এতে আপনার কোন চিন্তা থাকবে না। কাজেই ওয়েবসাইটের সকল কাজ আপনি মনের মতো করে করতে পারবেন। বিঃদ্রঃ আপনারা যদি কেউ পেইড হোস্টিং কিনতে চান তাহলে নিচের দেওয়া লিংক গিয়ে নিজের পছন্দের প্যাকেজ অর্ডার করতে পারবেন। হোস্টিং কিনতে এখানে চাপুন যাদের দীর্ঘদিন ধরে সাইট চালিয়ে যাওয়ার ইচ্ছে তাদের জন্য ফ্রি হোস্টিং সাইজ হোস্ট করা বোকামি।

ফ্রি হোস্টিংয়ের অসুবিধা গুলো হলোঃ

(১)কোনো ডোমেইন নেম থাকেনা। (২)সল্প, সীমিত সফটওয়্যারবিহীন অপশন। (৩)সীমিত নিরাপত্তা। (৪)সীমিত প্রযুক্তিগত সাপোর্ট।

কিছু ফ্রি হোস্টিং সাইটটের নামঃ

১ ওয়ানফ্রিহোস্টিং ২ টু ফ্রিহোস্টিং ৩ জিরো জিরো জিরো ফ্রি হোস্টিং ৪ বাইট হোস্ট ৫ ফ্রি হোস্টিয়া

তাহলে ভাই/বোন ভালো থাকুন সুস্থ থাকুন TrickTuneBD.Com এর সাথে থাকুন । আর এই সাইট যদি ভালো লাগে আপনার বন্ধুদের জানাবেন । ধন্যবাদ ।

One thought on "ফ্রী হোস্টিং নিয়ে কিছু আলোচনা। শুনলে অবাক হবেন।"

Leave a Reply